আজ, শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | বিকাল ৪:৪৪

ব্রেকিং নিউজ :

পরমাণু বিজ্ঞানী ও রাজনীতিক ড. মাহবুবুল হক সিদ্দিকীর দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: মঙ্গলবার দুপুরে মাগুরা পৌর কবরস্থানে বাংলাদেশের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও রাজনীতিক ড. মাহবুবুল হক সিদ্দিকীর দাফন সম্পন্ন হয়েছে।

এর আগে দুপুর ২টায় মাগুরা শহরের নোমানী ময়দান তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে জেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ শহরের নানা স্তরের মানুষেরা অংশগ্রহণ করেন।

মাগুরা জেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌরসভা চেয়ারম্যান ডক্টর মাহবুবুল হক সিদ্দিকী মঞ্জু বেশ কয়েকবছর ধরেই অসুস্থ ছিলেন। সোমবার হার্ট এটাক হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত দশটার দিকে তার মৃত্যু হয়। তিনি এক ছেলে ও এক মেয়ে এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর।

ড. মাহবুবুল হক সিদ্দিকী বিএনপির প্রতিষ্ঠাতাদের অন্যতম একজন এবং প্রয়াত মন্ত্রী মেজর জেনারেল মজিদ উল হকের ছোট ভাই। তিনি ভাইদের মধ্যে সেজ (তৃতীয়) ছিলেন।

ডক্টর মাহবুবুল হক সিদ্দিকী মাগুরা কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পাশের পর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরে সুইজারল্যাণ্ডের জেনেভা বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর অব সাইন্স ডিগ্রি লাভের পর সেখানেই শিক্ষকতা শুরু করেন এবং সুনাম অর্জন করেন।

৮০’র দশকের শেষদিকে মাগুরায় জেলা বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। সে সময় জেলা বিএনপির সভাপতির দায়িত্ব গ্রহণের পাশাপাশি ৯৩ সনে অনুষ্ঠিত মাগুরা পৌরসভা নির্বাচনে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তিনি এক নাগাড়ে প্রায় দশ বছর এই পদে আসীন ছিলেন। এছাড়াও তিনি মাগুরা প্রেসক্লাবের সভাপতি হিসেবে বেশ কয়েক বছর দায়িত্ব পালন করেছেন।

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও রাজনীতিক ড. মাহবুবুল হক সিদ্দিকীর মৃত্যুতে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের পাশাপাশি ঢাকার গ্রীণফিল্ড স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান সামছুল আলম, জাসদ কেন্দ্রীয় কার্যকরি কমিটির সদস্য জাহিদুল আলম, মাগুরা জেলা জাসদসহ জেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শোক প্রকাশ করেছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology